মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে কর্মশালা

বাগেরহাটে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও বাগেরহাট জেলা প্রশাসনের আয়োজনে পিটিআই মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন বাগেরহাট-৪ আসনের এমপি ডা. মোজাম্মেল হোসেন। 

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দার, হিন্দু কল্যান ট্রাস্টের ট্রস্টি এ্যাড. নিমাই চন্দ্র রায়, বাগেরহাট পৌরসভার নির্বাহী প্রকৌশলী রঞ্জন কান্তি গুহ, জেলা পুঁজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায়, জেলা হিন্দু বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি শীব প্রসাদ ঘোষ, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক বিশ^জিৎ ব্যানার্জী প্রমুখ।
জেলার ৯টি উপজেলা থেকে প্রকল্পের শিক্ষকমন্ডলী, সরকারি কর্মকর্তা, ধর্মীয় নেতা, আইনজীবী, সাংবাদিকসহ দেড়শ জন দিনব্যাপী এ কর্মশালায় অংশ নেন। 
কর্মশালায় অসাম্প্রদায়িক চেতনা ও মানবতা জাগ্রতকরণে গীতা শিক্ষার ভূমিকা, নৈতিকতা সম্পন্ন জাতি ও বাংলাদেশ গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা, পাঠদান কৌশল আকর্ষণীয়করণে শিক্ষক, মন্দির কমিটি, হিন্দু নেতৃবৃন্দ ও অভিভাবকদের ভূমিকাসহ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনার পর সার্বিক কার্যক্রম উন্নয়নে সুপারিশমালা প্রণয়ন করা হয়।

Post a Comment

Previous Post Next Post