সুন্দরবন থেকে এক চোরা শিকারীসহ ৩ বিষ সন্ত্রাসী গ্রেফতার

সুন্দরবন থেকে এক চোরা শিকারীসহ  ৩ বিষ সন্ত্রাসী গ্রেফতার

সুন্দরবন থেকে এক চোরা শিকারীসহ  ৩ বিষ সন্ত্রাসী গ্রেফতার
সুন্দরবন থেকে এক চোরা শিকারীসহ  ৩ বিষ সন্ত্রাসী গ্রেফতার


বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল এলাকা থেকে হরিণ শিকারের ফাঁদসহ এক চোরা শিকারী ও চরাপুটিয়া এলাকা থেকে খালে বিষ দিয়ে মাছ আহরণের সময় দুই বোতল বিষসহ ৩ বিষ সন্ত্রসী জেলেকে গ্রেফতার করেছে বন বিভাগ। গ্রেফতারকৃত চোরা শিকারী ও ৩ জেলেকে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট ও খুলনা কারাগারে পাঠানো হয়েছে। 

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান জানান, রবিবার সকালে সুন্দরবনের করমজল এলাকায় হরিণ শিকারের ফাঁদ পাতা কালে নিতাই মন্ডল (২৭) নামে এক চোরা শিকারীকে গ্রেফতার কওে রন রক্ষীরা। এসময়ে অন্য ৩ চোরা শিকারী সুন্দরবনের গহীন অরন্যে পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে হরিণ শিকারের বিপুল পরিমান ফাঁদ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত চোরা শিকারী নিতাই মন্ডলের বাড়ী বাগেরহাটের মোংলা উপজেলার ডাংমারী গ্রামে। 

অন্যদিকে একই দিন সকালে চরাপুটিয়া এলাকা থেকে খালে বিষ দিয়ে মাছ আহরণের সময় দুই বোতল বিষসহ ৩ বিষ সন্ত্রসী জেলেকে গ্রেফতার করেছে বন বিভাগ। গ্রেফতারকৃত ৩ জেলেরা হলো, আব্বাস আলী (২৭), ইসমাইল হোসেন (২৬) ও মো. গাইস (২৮)। তাদের বাড়ী বাগেরহাটের রামপাল উপজেলার ঝনঝনিয়া গ্রামে। দুপুরে গ্রেফতারকৃত চোরা শিকারীকে খুলনা ও ৩ জেলেকে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

Post a Comment

Previous Post Next Post