দুদকের সাবেক উপ-পরিচালক আহসান আলীকে আটকের দাবীতে মানববন্ধন

দুদকের সাবেক উপ-পরিচালক আহসান আলীকে আটকের দাবীতে রোববার সকালে কাস্টম হাউজের সামনে যশোর-বেনাপোল সড়কে বন্দর ব্যবহারকারী ৭ টি সংগঠন মানববন্ধন করেছে। মানববন্ধনে খুকাএবের কর্মকর্তারা অংশ গ্রহন করেন।

দুদকের সাবেক উপ-পরিচালক আহসান আলীকে আটকের দাবীতে মানববন্ধন
দুদকের সাবেক উপ-পরিচালক আহসান আলীকে আটকের দাবীতে মানববন্ধন



আহসান আলীর অর্থ বিনিয়োগে রিতু ইন্টারন্যাশনাল ও জেড এইচ কর্পোরেশন নামে আমদানি করা ৩১টি পণ্যচালানের বিপরীতে ২ কোটি ২ লাখ ৭০৮ টাকার রাজস্ব ফাঁকির তদবিরে ব্যর্থ  হয়ে বেনামে দুদক, রাজস্ব বোর্ড সহ বিভিন্ন দফতরে বেনাপোলের কাষ্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেন। কমিশনার সহ এ দপ্তরের অন্যান্য কর্মকর্তাদের ভয়ভীতি, এসএমএস ও সশরীরে এসে কমিশনার মহোদয়কে চাপ সৃষ্টি করেন। ফলে কাস্টমস হাউসের কমিশনার শুল্কায়ন কাজে মনোনিবেশ করতে ব্যর্থ হওয়ায় বেনাপোল বন্দর দিয়ে আমদানী কমে গেছে এবং সরকারের রাজস্ব আদায়ও কমে গেছে। এছাড়া বেনাপোল কাস্টমস কর্তৃক আটককৃত ২ হাজার কোটি টাকা মূল্যের ৬৭ মণ (২.৫ মে. টন) ভায়াগ্রা ছেড়ে দেয়ার জন্য একটি মহল ও আহসান আলীর নেতৃত্বে চোরাকারবারী একটি সংঘবদ্ধ চক্র কমিশনার ও বেনাপোল কাস্টম হাউসের বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যাচার, অপ্রপ্রচার ও প্রতিশোধমূলক কর্মকান্ডের প্রতিবাদে বেনাপোল বন্দর ব্যবহারকারী ৭ টি সংগঠন এ মানববন্ধন কর্মসুচি পালন করেন। মানববন্ধনে বক্তারা এ বন্দর দিয়ে আমদানী রফতানী বৃদ্ধির লক্ষে অবিলম্বে দুদকের সাবেক উপ-পরিচালক আহসান আলীকে আটকের দাবী করেন। বক্তারা আরও বলেন আহসান আলীকে আটক করা না হলে বেনাপোল বন্দর দিয়ে আমদানী রফতানী বন্ধ সহ কঠোর কর্মসুচি দেয়া হবে।  
এর আগে গত বুধবার সকালে বেনাপোল পোর্ট থানার মামল করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। বেনাপোল কাস্টম হাউসের পক্ষে মামলাটি করেন কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা জিএম আশরাফুল ইসলাম।  যার মামলা নং-৩৮ তারিখ ২৫/০৯/১৯ ইং। 

Post a Comment

Previous Post Next Post