বেনাপোলে ৬৯ টি স্বর্ণের বার ও ১২ হাজার মার্কিন ডলার সহ ৪ পাচারকারীকে আটক

ভারতে পাচারকালে বেনাপোল ও পুটখালি সীমান্তে পৃথক পৃথক অভিযানে ৬৯ টি স্বর্ণের বার  ও ১২ হাজার মার্কিন ডালার সহ ৪ পাচারকারীকে আটক  করেছে বিজিবি সদস্যরা। আটক স্বর্ণের ওজন ৬ কেজি ২’শ গ্রাম। বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি, সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 


৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল সেলিম রেজা জানান, বিপুল পরিমান স্বর্ণের বার পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবির দু‘টি টহল দল সকাল ৯ টায় সাদিপুর সীমান্ত থেকে ৩ কেজি ৮৫০ গ্রাম ওজনের ৪৯ টি স্বর্ণের বার সহ মোমিন চৌধুরী (৫৫) নামে এক স্বর্ণ চোরাকারবারীকে আটক করা হয়। আটক মোমিন উদ্দিন বেনাপোলের সাদিপুর গ্রামের হাসমত আলী হাসু চৌধুরীর ছেলে। অপরদিকে বিজিবির অপর একটি দল আমড়াখালি চেকপোষ্টে অভিযান চালিয়ে ২ কেজি ৩৩৫ কেজি ওজনের ২০ টি স্বর্ণের বার সহ নুরুল ইসলামকে আটক করা হয়। আটক নুরুল ইসলাম  পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে।  
অপরদিকে পটুখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলার সহ মহি উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৩৫) ও শহীদুজ্জামানের ছেলে আব্দর রাজ্জাক (৪০) কে আটক করেছে বিজিবি। তাদের বাড়ি বেনাপোলের পুটখালি গ্রামে। 
আটক স্বর্ণের মূল্য আড়াই কোটি টাকা। আটককৃতদের জিঙ্গাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে। 

Post a Comment

Previous Post Next Post