জাল কাগজপত্র তৈরী করে জমি দখলের অভিযোগ

জাল কাগজপত্র তৈরী করে জমি দখলের অভিযোগ


বাগেরহাটের রামপাল উপজেলায় জাল কাগজপত্র তৈরী করে অন্যের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিকার চেয়ে রামপাল উপজেলার বারুইপাড়া গ্রামের মৃত খান ওয়াজেদ আলীর ছেলে খান তোফাজ্জেল হোসেন বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। 

জাল কাগজপত্র তৈরী করে জমি দখলের অভিযোগ
জাল কাগজপত্র তৈরী করে জমি দখলের অভিযোগ


লিখিত অভিযোগে জানাযায়, খান ওয়াজেদ আলীর ভোগদখলকৃত জমি রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের চাকশ্রী মৌজায় ৩৬৯ নং খতিয়ানে ৯২ শতক ও তেলিখালী মৌজায় ৮৭ নং খতিয়ানের মোট ৭৭ শতক জমি কম্পিউটারকৃত পর্চা করে জালিয়ালিত মাধ্যমে একই এলাকার মাজেদ আলী খান তার দুই মেয়ের নামে দলিল করে নেয়। আর এ কাজে সহয়তা করে একটি ভূমি দস্যুচক্র। কিন্তু গত ১৩ জুন ২০১৯ তোফাজ্জেল হোসেন ইউনিয়ন ভূমি অফিসে জমির খাজনা দিতে গেলে ঘটনা ফাঁস হয়ে যায়। 

ভূক্তভোগি তোফাজ্ঝের হোসেন বলেন, পৃথক ২টি মৌজায় আমার পিতার ও আমার শ^শুরের ওই সম্পত্তি দেখভাল করার দায়িত্ব ছিল আমার। সে অনুযায়ী আমি নিয়মিত খাজনা পরিশোধ করে আসছিলাম। কিন্তু গত ২৭ মে ২০১৯ তারিখ মাজেদ খান ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে ওই জমির খাজনা পরিশোধ করে দাখিলা নিয়ে যায়। পরে রেজিষ্ট্রি অফিস থেকে দলিলের নকল তুলে দেখা যায় ওয়াজেদ আলী খানের নাম কর্তন করে মাজেদ আলী খানকে দাতা দেখিয়ে তার দুই মেয়ে হুরজাহান ও জোসনা খানমের নামে দুটি দলিল করা হয়েছে। যার পুরাটাই জালিয়াতির মাধ্যমে করা হয়েছে। 
তিনি আরও বলেন, বিষয়টি জানাজানি হওয়ার পর প্রতিকার চেয়ে ভূমি অফিস, সাবঃরেজিষ্ট্রি অফিস ও সর্বশেষ বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরাবর একটি লিখিত অভিযোগ করলেও এখনও কোন প্রতিকার পায়নি। 

Post a Comment

Previous Post Next Post